ছুটিতে এসে ৩ সন্তান হারালেন স্কটল্যান্ডের ধনকুবের

অনলাইন ডেস্ক – স্কটল্যান্ডের ধনকুবের অ্যান্ডার হোলস পোভস ছুটি কাটাতে সপরিবারে শ্রীলংকায় এসেছিলেন। কিন্তু রোববার  সিরিজ বোমা হামলায় তার তিন সন্তান নিহত হয়েছে। এ ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পোভসের পরিবারে।

রোববার ইস্টার সানডের দিন সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানী কলম্বোসহ দেশটির বিভিন্ন স্থানে একযোগে সিরিজ বোমা হামলা চালানো হয়।

জানা যায়, স্কটল্যান্ডের সবচেয়ে বেশি ভূমির মালিক ৪৬ বছর বয়সী পোভসের চার সন্তান ছিল। তার মালিকানায় প্রায় সোয়া দুই লাখ একর ভূমি রয়েছে।

পারিবারিক ছুটি কাটাতে পোভসের পরিবার শ্রীলংকায় এসেছিল। তবে পরিবারটির এক মুখপাত্র এ বিষয়ে বিস্তারিত জানাতে অস্বীকার করেছেন।

প্রসঙ্গত রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রীলংকার রাজধানী কলম্বোসহ দেশটির বিভিন্ন এলাকায় গির্জা ও হোটেলে সব মিলিয়ে আটটি বিস্ফোরণ ঘটে। ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় থাকাবস্থায় বিস্ফোরণগুলো ঘটে।

শ্রীলংকার পশ্চিমপ্রদেশের নেগম্বো, পূর্বপ্রদেশের বাট্টিকালো এবং রাজধানী কলম্বোর গির্জাগুলোতে বোমা হামলা চালানো হয়। এ ছাড়া কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেল সাংরি-লা, কিংসবুরি, সিনামন গ্র্যান্ডসহ আরেকটি আবাসিক হোটেলে হামলা হয়।

হামলায় সবশেষ পাওয়া খবরে ২৯০ জন নিহত ও ৫০০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। হতাহতদের মাঝে বেশ কয়েকজন বিদেশি নাগরিকও আছেন। হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ২৪ জনকে আটক করেছে পুলিশ।

সূত্র: ডেইলি রেকর্ড